সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:২২

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল

আমরণ অনশন স্থগিত করল বরিশাল বিশ্ববিদ্যালেয়ের শিক্ষক-শিক্ষার্থীরা

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির আশ্বাসে চলমান আমরণ অনশন স্থগিত করেছেন আন্দোলনরত শিক্ষক শিক্ষার্থীরা। শুক্রবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে আন্দোলনরতদের জুস খাইয়ে অনশন ভাঙিয়েছেন এই কমিটির সদস্যরা।

তবে বরিশাল বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির দেওয়া আশ্বাস যথাসময়ে পূরণ না হলে ফের অনশনে বসার ঘোষণা দিয়েছেন শিক্ষক শিক্ষার্থীরা। এমনকি এই অনশনে শিক্ষার্থীদের সাথে তারাও বসার প্রতিশ্রুতি দিয়েছেন বলে জানা গেছে।

আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধি শফিকুল ইসলাম জানিয়েছেন, অনশনের তৃতীয় দিনে শুক্রবার বিকেলে বরিশাল বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির সভাপতি শিক্ষাবিদ প্রফেসর মো. হানিফসহ ১০ থেকে ১৫ জন ক্যাম্পাসে আসেন। এসময় তিনি আশ্বাস দিয়েছেন আগামী দুইদিন অর্থাৎ সোমবারের মধ্যে ভিসিকে অপসারণ নতুবা পূর্ণ মেয়াদে ছুটিতে যেতে বাধ্য করা হবে। তা না হলে সোমবার থেকে শিক্ষার্থীদের সাথে তারাও অনশনে অংশ নিয়ে ভিসি ড. এসএম ইমামুল হকের পদত্যাগ চাইবেন। এমন প্রতিশ্রুতি পেয়ে শিক্ষার্থীরা সম্মত হলে প্রফেসর হানিফ নিজ হাতে তাদের জুস খাইয়ে অনশন ভেঙেছেন।

এসময় বরিশাল শিক্ষাবোর্ডের চেয়ারম্যান মো. ইউনুস, শহরের ইসলামিয়া কলেজ অধ্যাপক মহশিন উল ইসলাম হাবুল ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অ্যাডভোকেট এসএম ইকবালসহ আরও অনেকে।

শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলে গালি দেওয়ায় গত ২৬ মার্চ থেকে ভিসির পদত্যাগের দাবিকে আন্দোলন কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। পরবর্তীতে তাদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতিসহ শিক্ষকদের একাংশ ও কর্মচারীরা একাত্মতা প্রকাশ করেন। ধারাবাহিকতায় ২৪ এপ্রিল থেকে শিক্ষক-শিক্ষার্থীদের ব্যানারে ভিসির অপসারণ দাবিতে আমরণ অনশন কর্মসূচি পালন করে আসছিল শিক্ষক-শিক্ষার্থীরা।’

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net